কমিক্‌স সম্ভার — তিয়ুদাদ ~ ওয়াচমেন ~ ফ্যান্টম ~ টিনটিন ~ কুইক ও ফ্লাপকে ~ পেপি ~ ব্যাটম্যান ~ সুপারম্যান ~ হাল্ক ~ জেমস বন্ড ~ ডেথ নোট ~ মিলো মানারা ~ দ্য মমি ~ দ্য থিং ~ ব্লেয়ার উইচ ~ আগাথা ক্রিস্টি ~ এডগার অ্যালান পো

Monday, April 27, 2020

Ciudad

শহর (১ম পর্ব)



আজ রইল ২০১৪’য় অরি প্রেস থেকে প্রকাশিত হওয়া Ciudad গ্রাফিক নভেলটির প্রথম পর্বের বাংলা অনুবাদ। কাহিনি— অ্যান্ডি পার্কস, জো রুশো ও অ্যান্থনি রুশো; ছবি— ফার্নান্দো লিয়ঁ গঞ্জালেজ। ভাষান্তর ও অক্ষরবিন্যাস— দেবাশীষ কর্মকার। সম্প্রতি এই গ্রাফিক নভেলটির ওপর ভিত্তি করে ‘এক্সট্র্যাকশন’ নামে একটি সিনেমা মুক্তি পেয়েছে, সেই আবহেই এটা সবার সাথে ভাগ করে নেওয়া আরকি...! তবে একটা কথা, এতে এমন কিছু ‘জিনিস’-এর ব্যবহার আছে, যার জন্য গ্রাফিক নভেলটির এই বাংলা সংস্করণটিকে বাধ্য হয়ে প্রাপ্তবয়স্কদের শ্রেণীতে ফেলতে হয়েছে, কী সেটা আপনারা গ্রাফিক নভেলটা পড়লেই বুঝতে পারবেন। আপনাদের প্রতিক্রিয়া পেলে পরের পর্বগুলিও সবার সাথে ভাগ করে নেব। ধন্যবাদ, ভাল থাকবেন, পাশে থাকবেন!



5 comments:

  1. chotpot 5 minuter modhye pore fellam.. cinema ta dekhini.. tobe comics ta khub cinematic.. ro kichu beshi asha korchilam karon tumi post e bolecho "praptoboyosko".. edike galagali gulo te censor diyecho..

    porer ongsher opekkhay thakbo..

    ReplyDelete
  2. পরের পর্বগুলি খুব তাড়াতাড়ি আসুক এই অপেক্ষায় রইলাম।

    ReplyDelete
  3. পরের পর্ব কবে আসবে ???

    প্রতিক্ষায় আছি

    শাশ্বত বন্দ্যোপাধ্যায়

    ReplyDelete